পুজো ক’দিন রাত পর্যন্ত পরিষেবা মিলবে মেট্রো রেলে।

কলকাতা

বুধবার এক বিবৃতি অনুযায়ী মেট্রো রেল কর্তৃপক্ষ জানায়, সপ্তমী থেকে নবমী পর্যন্ত আপ-ডাউন মিলিয়ে চলবে মোট ২০৪ টি মেট্রো। রাতের শেষ মেট্রোর সময় পিছিয়ে দেওয়া হচ্ছে। কিন্তু তা বলে সারারাত পরিষেবা নয়। প্রতিদিন কবি সুভাষ এবং দক্ষিণেশ্বরের মধ্যে চলবে ১৭১ টি মেট্রো।

এর আগে পুজোর রাতে বিধি-নিষেধ শিথিল করেছিল রাজ্য সরকার। আবার সপ্তমী থেকে নবমী অর্থাৎ এই তিনদিন দমদম-দক্ষিণেশ্বর এবং দমদম-কবি সুভাষ রুটে সকাল দশটা থেকে শুরু হবে মেট্রো পরিষেবা। মেট্রোরেল কর্তৃপক্ষ থেকে জানানো হয়, পুজো ক’দিন কোনো টোকেন দেওয়া হবে না। শুধুমাত্র স্মার্ট কার্ডের দ্বারা মেট্রোয় উঠতে হবে যাত্রীদের। মেট্রোর সময়সীমা বাড়লেও কমেছে মেট্রোর সংখ্যা। যে জায়গায় প্রতিদিন ২৬৬ টি রেক চলত, সেখানে সপ্তমী থেকে নবমী পর্যন্ত চলবে ২০৪ টি রেক।

মেট্রোরেল কর্তৃপক্ষ থেকে জানানো হয়েছে, দমদম-কবি সুভাষ ও কবি সুভাষ-দক্ষিণেশ্বর রুটে শেষ মেট্রো ছাড়া হবে রাত ১১ টায়।৬ মিনিট অন্তর অন্তর মেট্রো চলবে আপ এবং ডাউন- এ বিকেল ৪টে থেকে রাত ৮ টা পর্যন্ত। কিন্তু দশমীর দিন মেট্রো চলবে সকাল ১০ টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত। ১০ মিনিট অন্তর মেট্রো চলবে ওই দিন।পাশাপাশি কোভিড বিধি মেনে এবং স্বাস্থ্যবিধির সমস্ত নিয়ম মেনে তবেই যাত্রীকে উঠতে হবে মেট্রোতে। সামাজিক দূরত্ববিধি মেনে চলতে হবে সকলকে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *