ভারতীয় ফেডারেশন অফ ট্রেড ইউনিয়ন ঘোষণা করলো ভারতীয় ন্যায় অধিকার রক্ষা পার্টি

কলকাতা রাজনীতি রাজ্য

২০১৮ সালে রেজিস্ট্রেশন পাওয়ার পর আজ ভারতীয় ফেডারেশন অফ ট্রেড ইউনিয়ন ঘোষণা করলো ভারতীয় ন্যায় অধিকার রক্ষা পার্টি।

পথ চলা শুরু হয়েছিল ২০১৭ সালে রেজিস্ট্রেশন পান ২০১৮ সালের ২১ শে ফেব্রুয়ারি। সেখান থেকেই জন্ম তাদের। এদিনের সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন কলকাতা জেলার প্রেসিডেন্ট স্বর্ণলতা সরকার, নদীয়ার ডিস্ট্রিক্ট প্রেসিডেন্ট ও কলকাতা হাইকোর্টের ২ জন বিশিষ্ট আইজীবী সহ দলের অনুগত কর্মী বৃন্দ।

আজকের সাংবাদিক সম্মেলন থেকে তারা স্পষ্ট জানায়, তাদের দলের একটাই  উদ্দেশ্য রাজনৈতিক জগৎ থেকে জাতি ধর্ম ভেদাভেদ সমস্ত কিছু দূর করতে হবে। স্ত্রী ও পুরুষ- এর মধ্যে কোনও ভেদাভেদ থাকবে না। তিনি আরও জানান, “পশ্চিমবঙ্গ হলো একটি গণতান্ত্রিক রাজ্য। যেখানে জাত পাতের ভেদাভেদ হয় না। আমরা ক্ষমতায় এলে মানুষ আমাদের সেই ভাবে সাপোর্ট করলে আমরা সমস্ত সংরক্ষণ তুলে নেবো।”

আজকের সাংবাদিক সম্মেলন থেকে বি.এন.আর.পির তরফে দলের সুপ্রেমো ডঃ মেহেবুব সাকীর ভারতীয় ফেডারেশন অফ ট্রেড ইউনিয়নের পশ্চিমবঙ্গ রাজ্যের পরিচালন কমিটি ঘোষণা ঘোষণা করেন। তিনি বলেন ভারতীয় ফেডারেশন অফ ট্রেড ইউনিয়নের পশ্চিমবঙ্গ রাজ্যের নতুন সভাপতি হলেন শ্রী অঞ্জন মৈত্র, সহ সভাপতি যথাক্রমে শ্রী কিরন মোদক ও শ্রী প্রদীপ বরন রায়, সাধারন সম্পাদক শ্রী কৃষ্ণেন্দু বিশ্বাস ও শ্রী অমরদীপ হেলা,  সম্পাদক হলেন যথাক্রমে শ্রী সোমনাথ দাস, শ্রী অপূর্ব কান্তি রায় ও শ্রী সুনীল সিং, কোষাধ্যক্ষ হলেন শ্রীমতি রত্না বাসু, এবং প্রধান মুখপাত্র হলেন শ্রী প্রলয় জাটি।

এদিন সাংবাদিক সম্মেলনে কিছু নতুন উদ্যোগী কর্মীরাও যোগদান করেন এই দলে। তদের উত্তরীয় দিয়ে বরণ করে নেওয়া হয়। এবং পাশাপাশি  বিশিষ্ট আইনজীবী মুনমুন ব্যানার্জীকে রাখা হয়েছে এই দলের “lawyer Cell”এ। এসব থেকেই বোঝা নিশ্চিত যে ভারতীয় ন্যায় অধিকার রক্ষা পার্টি নিজেদের পথ চলা খুব সুন্দরভাবে শুরু করেছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *