জম্মু-কাশ্মীরের পাঁচ জাওয়ানের মৃত্যুর বদলা নিল নিরাপত্তা বাহিনী।

আন্তর্জাতিক ক্রাইম দেশ

সোপিয়ানে ইনকাউনটার চলাকালীন মারা গেল তিন জঙ্গি। ৫ জাওয়ান এর মৃত্যু- র বদলা নিতে সোপিয়নে এনকাউন্টার চালিয়ে ৩ জঙ্গি কে খতম করল নিরাপত্তা বাহিনী। কাশ্মীর জোন পুলিশ জানায়, ওই তিন জঙ্গি লস্কর – ই – তৈবার – এর সদস্য।

এনকাউন্টার- এ নিহত ৩ জঙ্গির কাছ থেকে পাওয়া যায় আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ সহ আপত্তিজনক সামগ্রী। নিরাপত্তা বাহিনী আপাতত ওই এলাকায় চিরুনি তল্লাশি চালাচ্ছে।

গতকাল পুঞ্চের সুরানকোট নিয়ন্ত্রণ রেখা সংলগ্ন এলাকায় জঙ্গিরা অনুপ্রবেশ করার চেষ্টা করছে। উপত্যকা সংলগ্ন এলাকায় ফের গতিবিধি বাড়িয়েছে জঙ্গিরা। উপত্যকায় নিরাপত্তা বাহিনীর ওপর হামলা চালাচ্ছে ও সংখ্যালঘুদের নিশানা করছে। জঙ্গি অনুপ্রবেশ করার কথা নিরাপত্তা বাহিনী গোপন সূত্রে খবর পাওয়ায় গোটা এলাকা তল্লাশি করা হয়। তল্লাশি চলাকালীন লুকিয়ে থাকা জঙ্গিদের সাথে গুলির লড়াই চলে। এইগুলির লড়াইয়ে জখম হন জেসিও ও  ৪ জাওয়ান। তাদের হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়।

সোমবার জম্মু-কাশ্মীরের ডিজেপি দিলবাগ সিংহ কে উদ্ধার করে সংবাদ সংস্থা জানায়, গতরাতে অনন্তনাগ ও বান্দি পরোয়া দুই আলাদা আলাদা ঘটনায় দুই জঙ্গি- র মৃত্যু হয়। তাদের মধ্যে একজনের নাম ইমতিয়াজ আহমেদ দার। সে সম্প্রতি নিরীহ নাগরিকদের ওপর হত্যার ঘটনায় জড়িত ছিল। এবং আরো একজনের পরিচয় এখনও পর্যন্ত পাওয়া যায়নি।

গত সপ্তাহ ধরে জঙ্গী কার্যকলাপ বেড়েছে কাশ্মীর উপত্যকায়। জঙ্গিদের কার্যকলাপ বাড়ায়, উপত্যাকার জুড়ে অভিযান চালায় নিরাপত্তা বাহিনী এবং ৭০০ জনকে আটক করে এখনো পর্যন্ত।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *