গুজরাটের মুদ্রা বন্দর থেকে বাজেয়াপ্ত করা হল কোটি টাকার মাদক

ক্রাইম দেশ

ডিরেক্টরেট অফ রেভিনিউ ইন্টেলিজেন্স অফিসাররা গুজরাটের মুদ্রা বন্দর থেকে প্রচুর পরিমাণে মাদক বাজেয়াপ্ত করেন। সেই মাদক গুলি বাজার মূল্য ভারতে প্রায় কয়েক হাজার কোটি টাকা।পরীক্ষা করে জানা গিয়েছে গুজরাটের বন্দরে যেসকল মাদক আটক হয়েছে সেগুলি অত্যন্ত উৎকৃষ্টমানের হেরোইন। যার বাজারমূল্য 21 হাজার কোটি টাকা। যেগুলি ভারতের বিভিন্ন জায়গায় সাপ্লাই করা হতো। প্রথমে তদন্তকারী অফিসাররা অনুমান করেন ৩৫০০ কোটি টাকা হবে। কিন্তু গটা 6 দিন ধরে তদন্ত করার পর তার সঠিক মূল্য জানতে পারে তারা।

গোয়েন্দা সূত্রে খবর আফগানিস্তান থেকেই এই ড্রাগস গুলো এসেছে বলে নিশ্চিত। বিজয়ওয়ারা একটি সংস্থার নামে আমদানি করা হচ্ছিল এই ড্রাগস গুলি। 40 টনের দুটি কন্টেনর আফগানিস্তান থেকে ইরান বন্দর হয় গুজরাট বন্দরে পৌঁছায়। সেখান থেকে তদন্তকারী অফিসাররা 40 টনের ওই দুটি কন্টেনার বাজেয়াপ্ত করে।

দুই কন্টেনারের মোট ২৯৮৮.২১৯ কেজি হেরোইন ছিল। প্রথম কন্টেনারে ১৯৯৯.৫৭৯ কেজি ও দ্বিতীয় কন্টেনারে ৯৮৮.৬৪ কেজি মাদক উদ্ধার হয়। সেই মাদক গুলি ফরেনসিক রিপোর্ট এর জন্য যায় গান্ধীনগর সাইন্সল্যাব- এ।এই ঘটনায় পুলিশ সন্দেহকারী দুই দম্পতি কে গ্রেপ্তার করে চেন্নাই থেকে।পুলিশ সূত্রে জানা যায় প্রায় তিন হাজার কেজি মাদকের পেছনে তাদের হাত রয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *